শাওমি অ্যানাউন্স করেছে নতুন বাজেট স্মার্টফোন মি প্লে

এশিয়ার মার্কেটে চাইনিজ স্মার্টফোন নির্মাতা শাওমিকে চেনেনা এমন স্মার্টফোন ইউজার খুঁজে পাওয়া কঠিন। বাজেট স্মার্টফোন থেকে শুরু করে মিডরেঞ্জ এবং জনপ্রিয় ফ্ল্যাগশিপ স্মার্টফোনের জন্যেও মার্কেটে জনপ্রিয় শাওমি। জনপ্রিয় চাইনিজ স্মার্টফোন নির্মাতা শাওমি অ্যানাউন্স গত ২৪ ডিসেম্বর,২০১৮ তারিখে অ্যানাউন্স করেছে তাদের একটি নতুন স্মার্টফোন, মি প্লে (Mi Play)। নাম শুনে এটিকে একটি গেমিং স্মার্টফোন মনে হলেও এটি কোন গেমিং স্মার্টফোন বা হাই এন্ড স্মার্টফোন নয়।মুলত লো বাজেটের স্মার্টফোন হিসেবেই শাওমি অ্যানাউন্স করেছে এই নতুন স্মার্টফোনটি।

তবে আরও বেশি প্রাইসের স্মার্টফোনগুলোর একটি ফিচার এই বাজেট স্মার্টফোনে রাখা হয়েছে। এটি হচ্ছে নতুন ট্রেন্ড, “ওয়াটারড্রপ নচ”। ওয়ানপ্লাস সিক্স টি-এর মতো ওয়াটার ড্রপ নচ স্টাইল ব্যাবহার করেছে শাওমি এই স্মার্টফোনটিতে, যদিও এটি ওয়াটার ড্রপ নয়, বরং একটু রাউন্ডেড ধরনের। স্পেসিফিকেশনের কথা বলতে হলে, তেমন কোন ইম্প্রেসিভ হার্ডওয়্যার নেই এই স্মার্টফোনে। যা যা থাকছে-

ডিসপ্লে৫.৮৮ ইঞ্চি, ১০৮০*২২৮০ রেজুলেশন
প্রোসেসরমিডিয়াটেক পি৩৫
র‍্যাম ও স্টোরেজ৪ জিবি ও ৬৪ জিবি
ব্যাটারি৩০০০ এমএএইচ
ক্যামেরাডুয়াল রিয়ার ক্যামেরা (১২+২), ৮ মেগাপিক্সেল ফ্রন্ট

WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

এই বাজেট স্মার্টফোনটি এখনও পর্যন্ত শুধুমাত্র চাইনিজ মার্কেটেই এভেইলেবল এবং  এটির চাইনিজ প্রাইসিং ১,০৯৯ ইউয়ান যা প্রায় ১৬০ (প্রায় ১৪,৫০০ টাকা) ইউএস ডলারের সমান।