বর্তমান তারিখ:26 June, 2019

ভয়েস মেসেজিং ফিচার এনেছে ইন্সটাগ্রাম

ফেসবুকের মালিকানাধীন ফটো শেয়ারিং সোশ্যাল প্লাটফর্ম, ইন্সটাগ্রাম বর্তমানে পৃথিবীর সবথেকে জনপ্রিয় সোশ্যাল নেটওয়ার্কগুলোর মধ্যে অন্যতম। ইন্সটাগ্রাম ইউজাররা ফটো এবং ভিডিও আপলোড করার পাশাপাশি স্টোরি শেয়ার করা এবং একজন ইউজার আরেকজনকে ডিরেক্ট মেসেজ বা DM ও করতে পারেন। যদিও ইন্সটাগ্রাম একটি মেসেজিং প্লাটফর্ম হিসেবে খুব বেশি জনপ্রিয় নয়, তবে যারা ইন্সটাগ্রাম অনেক বেশি অ্যাক্টিভলি ব্যাবহার করেন এবং প্রাইমারি সোশ্যাল নেটওয়ার্ক হিসেবে ইন্সটাগ্রাম ব্যাবহার করেন, তারা ইন্সটাগ্রামের ডিরেক্ট মেসেজিং ফিচারটিও অনেক বেশি ব্যাবহার করে থাকেন।

কয়েক মাস আগে ইন্সটাগ্রাম ডিরেক্ট মেসেজিং এর পাশাপাশি ভিডিও কলিং ফিচারটিও অ্যাড করে তাদের মেসেজিং প্লাটফর্মে, যেখানে যেকোনো ইন্সটাগ্রাম ইউজার যদি একে অন্যের ফলোয়ার হয়ে থাকেন, তাহলে তারা ভিডিও কল করতে পারবেন। এবার ইন্সটাগ্রাম তাদের মেসেজিং সার্ভিসে একটি ভয়েস রেকর্ডারও যোগ করেছে যার সাহায্যে ইউজাররা টেক্সট চ্যাটের পাশাপাশি ভয়েস ক্লিপ রেকর্ড করে সেন্ড করে একে অন্যের সাথে ভয়েস চ্যাটও করতে পারবেন। ইন্সটাগ্রামের DM স্ক্রিনের টেক্সট বক্সে থাকা মাইক্রোফোন আইকনটি ট্যাপ করে ধরে রাখলেই আপনার ভয়েস রেকর্ড হবে এবং রিলিজ করলেই আপনার ভয়েস ক্লিকটি প্রাপকের কাছে চলে যাবে।


WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

যদিও ইন্সটাগ্রামের প্যারেন্ট কোম্পানি ফেসবুকের সবথেকে জনপ্রিয় মেসেজিং প্লাটফর্ম, ফেসবুক মেসেঞ্জারে ভয়েস মেসেজ সেন্ড করার ফিচারটি আরও কয়েক বছর আগে থেকেই ছিলো, তবে ফেসবুক অনেকটা দেরি করেই ইন্সটাগ্রামের এই বেসিক মেসেজিং ফিচারটি এনেছে। ইন্সটাগ্রামের এই ভয়েস মেসেজ ফিচারটি আপনি এখনই ব্যাবহার করতে পারবেন যদি আপনি আপনার স্মার্টফোনে ইন্সটাগ্রাম অ্যাপের লেটেস্ট আপডেটটি ব্যাবহার করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *