ফেক লাইকস এবং ফলোয়ারস ডিলিট করবে ইন্সটাগ্রাম

ইন্সটগ্রামের অনেক ইউজাররা তাদের পোস্টে বেশি এনগেজমেন্ট এবং তাদের প্রোফাইলে আরও বেশি ফলোয়ার পাওয়ার জন্য বিভিন্ন ধরনের থার্ড পার্টি অ্যাপ এবং থার্ড পার্টি সার্ভিস ব্যাবহার করেন, যেগুলো স্বয়ংক্রিয়ভাবে তাদের পোস্টে অনেক ফেক লাইকস, কমেন্টস এবং তাদের প্রোফাইলে ফেক ফলোয়ারস জেনারেট করে। এটি ইন্সটাগ্রামের টার্মস এবং কন্ডিশন ভঙ্গ করলেও এতদিন ইন্সটাগ্রাম এর বিরুদ্ধে কোনরকম ব্যাবস্থা নেয় নি। ফেক অ্যাকাউন্টের ব্যাপারে সজাগ থাকলেও, ফেক এনগেজমেন্টের ব্যাপারে তেমন কোন নজর দেয়নি ইন্সটাগ্রাম। তাছাড়া এটি ইন্সটাগ্রামের টার্মস এবং কন্ডিশনস ভঙ্গ করে সেটা ইন্সটাগ্রাম অফিসিয়ালি কোথাও বলেনি। তবে তাদের রিসেন্ট টার্মস এবং কন্ডিশনস আপডেটে এবার তারা অফিসিয়ালি জানিয়েছে যে, কোন ধরনের থার্ড পার্টি অ্যাপস বা সার্ভিস বা অন্য যেকোনো আর্টিফিশিয়াল পন্থায় ফেক লাইকস এবং ফলোয়ারস জেনারেট করা ইন্সটাগ্রামের রুলসের বিরুদ্ধে এবং এসব ফেক অ্যাক্টিভিটি তারা ডিলিট করে দেবে।


WiREBD এখন ইউটিউবে, নিয়মিত টেক/বিজ্ঞান/লাইফ স্টাইল বিষয়ক ভিডিও গুলো পেতে WiREBD ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুণ! জাস্ট, youtube.com/wirebd — এই লিংকে চলে যান এবং সাবস্ক্রাইব বাটনটি হিট করুণ!

ইন্সটাগ্রাম জানিয়েছে যে, কোন ইউজার থার্ড পার্টি সার্ভিস ব্যাবহার করে অবৈধভাবে ফেক এনগেজমেন্ট এবং ফলোয়ার নিচ্ছে, তা ডিটেক্ট করার জন্য তাদের ম্যাশিন-লার্নিং পাওয়ারড মডারেশন টুলস আছে, যেগুলো তারা কাজে লাগাবে। এই AI এর সাহায্যে আইডেন্টিফাই করা অ্যাকাউন্টগুলো, যারা এটা করছে, তাদের অ্যাকাউন্টটি ডিজেবল করা হবে না, বরং শুধুমাত্র আর্টিফিশিয়াল পন্থায় নেওয়া তাদের লাইকস এবং ফলোয়ারসগুলোকে ডিলিট করে দেওয়া হবে যত দ্রুত সম্ভব। এসব এনগেজমেন্ট ডিলিট করার ব্যাপারে এবং কেন ডিলিট করা হচ্ছে, সে বিষয়ে তাদেরকেো নোটিফিকেশনের মাধ্যমে জানানো হবে। এছাড়া তাদের অ্যাকাউন্টের পাসওয়ার্ড চেঞ্জ করার জন্যও রিকুয়েস্ট করা হবে যাতে থার্ড পার্টি অ্যাপস বা সার্ভিসগুলো যাতে তাদের অ্যাকাউন্টের অ্যাক্সেস হারায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *